বিকাশ পিন রিসেট করার নিয়ম - bkash Pin Reset



প্রিয় বন্ধুরা আজ আমি আপনাদেরকে দেখাবো বিকাশের পিন ভুলে গেলে কিভাবে বিকাশের পিন রিসেট করবেন। অনেকেই বলেন যেভাবে বিকাশের পিন ভুলে গেছি কি করব? কিভাবে বিকাশের পিন রিসেট করব এ বিষয়ে একটা আর্টিকেল দেন! তাইত bkash Pin Reset নিয়ে আজকে আমার এই আর্টিকেল। এ আর্টিকেলের ভিতরে আমি আপনাদেরকে বিস্তারিত দেখিয়ে দিব কিভাবে বিকাশের পিন রিসেট করতে হয়। বিকাশের পিন অনেকেই বিভিন্ন সময় ভুলে গিয়ে থাকি, বহুদিন ধরে বিকাশ একাউন্ট ব্যবহার না করার কারণে বিকাশের পিন ভুলে যাই সেক্ষেত্রে পরবর্তীতে যখন লগইন করতে যাই দেখি আমাদের বিকাশের পিন ভুল দেখাচ্ছে পিন ভুলে গেলে কিভাবে বিকাশের পিন রিসেট করবেন সেটা এখন আমি আপনাদেরকে স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিব তো চলুন দেকে নিই বিকাশের পিন ভুলে গেলে করণীয়।


বিকাশ পিন রিসেট করার নিয়মঃ

USSD কোড ডায়াল করে বিকাশের পিন রিসেট করার নিয়ম (bkash Pin Reset) প্রথমে আপনার মোবাইলের ডায়াল পেটে চলে যাবেন। তারপর..


১। *247# ডায়াল করুন।

২। 9 নম্বরে Reset Pin রয়েছে এখান থেকে 9 লিখে Send করুন।

৩। এরপর আপনি বিকাশ একাউন্ট খুলেছেন যে জাতীয় পরিচয় পত্র দিয়ে সেই জাতীয় পরিচয় পত্রটির নাম্বার এখানে দিন (ভোটার আইডি কার্ড ,ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট নাম্বার)

৪। এখানে আপনার জন্ম সাল চাইবে, এখানে আপনার জন্মসাল দিয়ে Send করবেন।

৫। এবার এখানে 90 দিনের ভিতরে শেষ ১০টি লেনদেনের ভিতরে মনে আছে এমন একটি লেনদেন বাচাই করুন। (Send money, Mobile recharge, Payment, Pay bill, Cash out, Transfer money ,No transaction)

৬। কত টাকা লেনদেন করেছেন তার পরিমাণ লিখে Send করুন।

★উপরের তথ্যগুলো যদি সঠিকভাবে দিয়ে থাকেন, মেসেজের মাধ্যমে বিকাশ থেকে অস্থায়ী পিন পাঠাবে। এবার এই অস্থায়ী পিন  পরিবর্তন করে নতুন পিন সেট করতে হবে। তার জন্য..


৭। *247# ডায়াল করুন।

৮। এখানে 1 নাম্বরে My bkash রয়েছে এখানে 1 টাইপ করে Send করুন।

৯। আবার 1 নাম্বরে রয়েছে Change mobile menu pin এখানে 1 টাইপ করে Send করুন।

১০। এখানে দেখতে পারবেন Enter old pin  এখানে বিকাশ থেকে যে অস্থায়ী পিন দিয়েছে সেই PIN দিয়ে Send করুন।

১১। এরপর আপনার নতুন পিন পরপর 2 বার দিয়ে Send করুন।

★ব্যাস আপনার সফলভাবে বিকাশ পিন রিসেট করা হয়ে গেছে।


আরো পড়ুনঃ বিকাশ একাউন্ট বন্ধ বা ডিলিট করার নিয়ম


এভাবে খুব সহজে USSD Code ডায়াল করে বিকাশ পিন রিসেট করা যায়। যাদের বিকাশ পিন লক হয়ে গেছে অথবা বিকাশ পিন ভুলে গেছেন তারা এভাবে খুব সহজেই আপনার বিকাশের পিন রিসেট করতে পারবেন। যদি আজকেরে আর্টিকেল ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন