এয়ারটেল সিমে টাকা কাটা সকল সার্ভিস বন্ধ করে দিন [২ টি উপায়ে] - airtel all service stop



আসসালামুআলাইকুম! বন্ধুরা আজকের এই ব্লগে আমি আপনাদেরকে দেখাবো এয়ারটেল সিমে টাকা কেটে নেওয়া সকল সার্ভিস গুলো কিভাবে আপনি নিজেই আপনার মোবাইলের মাধ্যমে বন্ধ করে দিবেন। এয়ারটেল এবং রবি সিম এক হয়ে যাওয়ার পর থেকেই এরা নতুন নতুন অনেক অফার আমাদের দিয়ে থাকে কল রেট এর ক্ষেত্রে অনেক সুযোগ-সুবিধা রয়েছে আর ইন্টারনেটের কথা তো বলা লাগবে না এটা আপনারা প্রত্যেকে জানেন। রবি এবং এয়ারটেল আমার জানামতে সবথেকে ইন্টারনেট সার্ভিস ভালো দিয়ে থাকে বাংলাদেশে। এজন্য আমরা অনেকেই এয়ারটেল সিম ব্যবহার করে থাকি।


তবে আপনি যে সিম ই ব্যবহার করেন না কেনো সিমে টাকা কেটে নেওয়ার অভ্যাসটা সব সিমের ই রয়েছে। হঠাৎ করে একটা অফার একটা সার্ভিস চালু হয়ে যায় এবং ২ টাকা ৫ টাকা ১০ টাকা ১৫-১৭ টাকা আমাদের একাউন্টে থেকে অটোমেটিকলি তারা কেটে নেয়। এ সার্ভিসগুলো চালু হয়ে যাওয়ার কারণে তারা অবশ্য আমাদের কোনো সেবা দিচ্ছে এবং যার জন্য আমাদের ফোন থেকে টাকা কেটে নেয়! অনেক সময় আমরা না বুঝেই সার্ভিসগুলো অন করে ফেলি এবং অনেক সময় অটোমেটিকলি তারা অন করে দেয়। 


যার জন্য আমাদের মোবাইলের ব্যালেন্স গুলো কেটে যায়। আমরা চাইলে এগুলো খুব সহজে নিজে নিজেই বন্ধ করতে পারবো! তবে অনেকে আবার মনে করে যে সিম কোম্পানি থেকে আমাদের টাকাগুলো কেন কেটে নিচ্ছে আমাদের সার্ভিসগুলো কেন অন করে দিচ্ছে। অনেক সময় সিম কোম্পানি থেকে আপনাদের নাম্বারে কল করা হয় কল করার পরে তারা বলে যে এই অফারটি পেতে হলে এক চাপ দিন তখন অনেকে আমরা না বুঝে 1 চাপ দিই। 


তখনি কিন্তু আমাদের এই অফারটা অটোমেটিকলি আমাদের সিমে একটিভ হয়ে যায় এবং আমাদের সিম থেকে টাকা কাটতে থাকে আপনি রিচার্জ করবেন, দেখবেন দুই টাকা পাঁচ টাকা দশ টাকা পনের টাকা করে অটোমেটিকলি আপনার একাউন্ট থেকে টাকা কেটে নিচ্ছে। আমরা যদি সার্ভিস গুলো বন্ধ করতে চাই তাহলে আমাদের হেল্পলাইনে (121) কল করে আমরা কিন্তু চাইলে বন্ধ করতে পারি। কিন্তু হেল্পলাইনে কল করে কল রিসিভ করাতে গেলেই ২ মিনিট তারা ফালতু বকে, তারপরে তারা ফোন রিসিভ করে এবং তারা আমাদের সমস্যাগুলো সমাধান করে।


অনেক সময় সমস্যাগুলো সমাধান না করে আমাদের মোবাইলে মেসেজ দিয়ে দেয় এবং বলে যে আমি আপনার মোবাইলে মেসেজ পাঠাইতেছি এইভাবে এইভাবে আপনারা ঠিক করে নিন। এই এক্সট্রা ঝামেলায় আমরা যেতে চাচ্ছি না, আর কল সেন্টারে কল করলে কিন্তু এখানে কল চার্জ রয়েছে, এখানে কথা বল্লে আপনার মোবাইল থেকে ব্যালেন্স তো আরো বেশি কেটে নেওয়া যাচ্ছে, কারণ এখানে আপনি তাদের সাথে ফোনে কথা বলতেছেন ব্যালেন্স কিন্তু কেটে নিচ্ছে। 



আমরা চাইলে নিজে নিজেই দুইটা মাধ্যমে আমরা কিন্তু আমাদের এয়ারটেল সিমে চালু হওয়া সকল সার্ভিস বন্ধ করে নিতে পারবো। সেই দুইটা বিষয় এখন আমি আপনাদেরকে বিস্তারিত ক্লিয়ার করে দিচ্ছি।


১। এয়ারটেল সিমে চালু হওয়া সকল অফার আপনি যদি অফ করতে চান তাহলে আপনার মোবাইলের ডায়াল পেডে চলে যাবেন এবং আপনি ডায়াল করবেন *9# তারপর আপনি আপনার এয়ারটেল সিম থেকে কল করে দিবেন। যখনই আপনার এয়ারটেল সিম দিয়ে আপনি *9# লিখে ডায়াল করে দিবেন তখনই আপনার অটোমেটিকলি এয়ারটেল থেকে টাকা কাটার সকল সার্ভিস গুলো বন্ধ করে দিবে এবং আপনার মোবাইলে একটা ফিরতি এসএমএসে জানিয়ে দিবে যে আপনার সকল সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে।


২।‌ এয়ারটেল সিমের টাকা কাটার সকল সার্ভিস গুলো যদি আপনি মেসেজের মাধ্যমে অফ করতে চান তাহলে আপনি আপনার মোবাইলের মেসেজ অপশনে চলে যাবেন এবং সেখান থেকে নতুন মেসেজ অপশনে যাবেন। তার পরে আপনি মেসেজ অপশনে লিখবেন STOP ALL লিখে 6888 নাম্বারে মেসেজ পাঠিয়ে দিবেন। অবশ্য আপনার এয়ারটেল সিম দিয়ে পাঠাতে হবে। যখন আপনি আপনার এয়ারটেল সিম দিয়ে এইভাবে মেসেজটা পাঠিয়ে দিবেন সাথে সাথে আপনার এয়ারটেল সিমে টাকা কেটে নেওয়া সকল সার্ভিস গুলো বন্ধ করে দিবে এবং আপনাকে ফিরতি এসএমএসে জানিয়ে দিবে যে এয়ারটেল থেকে টাকা কেটে নেওয়া সকল সার্ভিস গুলো আপনার সিম থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। 


এই দুইটা সিস্টেমে আপনি এয়ারটেল সিমে চালু করা সকল সার্ভিস গুলো বন্ধ করে দিতে পারবেন সেক্ষেত্রে আপনার সিমে অতিরিক্ত কোন টাকা কাটবেনা অথবা আপনার সিমে চালু হওয়া সকল সার্ভিসগুলো তারা বন্ধ করে দিবে, বা আপনি বন্ধ করে নিতে পারবেন। এর জন্য আপনার কিন্তু কল সেন্টারে কল করে এই এক্সট্রা ঝামেলা টা নেওয়া লাগতেছে না। 


নিজেই নিজের সিমের চালু হয়ে যাওয়া সকল সার্ভিস গুলো এভাবেই বন্ধ করে নিতে পারবেন। এবং আপনি অবশ্যই এটা চেক করে দেখবেন, এই কোডটা ডায়াল করে, যে আপনার সিমে কোন সার্ভিস অন আছে কি-না! হয়তো আপনার অজান্তেই কোন একটা অফার চালু থাকতে পারে, সেজন্য আপনার সিম থেকে হয়তো আপনার অজান্তে এয়ারটেল টাকা কেটে নিচ্ছে! অবশ্যই এই কোডটা ডায়াল করে অথবা এই মেসেজটা দিয়ে আপনি চেক করে দেখবেন যে আপনার সিমে সার্ভিস গুলো বন্ধ আছে নাকি চালু আছে, যদি চালু থাকে তাহলে তো অটোমেটিকলি বন্ধ হয়ে যাবে। 


আশা করি আজকের এই ব্লগে আপনাদেরকে আমি বিস্তারিত বুঝাইতে পারছি যে এয়ারটেল সিমে টাকা কেটে নেওয়ার সার্ভিস গুলো কিভাবে খুব সহজেই বন্ধ করতে পারবেন আমি ২ টা সহজ মাধ্যমে আপনাদেরকে দেখিয়েছি। এই দুইটা মাধ্যমে আপনারা কিন্তু খুব সহজেই এয়ারটেল সিমের টাকা কাটা সার্ভিস গুলো বন্ধ করে নিতে পারবেন।


যদি আজকের এই ব্লগটা আপনাদের ভালো লেগে থাকে নিচে থেকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। পরবর্তীতে এরকম আরো ব্লগ পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার আমন্ত্রণ রইল!! আজকের মতো এখানেই শেষ করলাম। ভালো থাকবেন সবাই.. ধন্যবাদ।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment

নবীনতর পূর্বতন