রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম - Palli Bidyut Bill Payment By Rocket App



হ্যালো বন্ধুরা আজ আমি আপনাদেরকে দেখাবো কিভাবে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করবেন রকেট অ্যাপ দিয়ে। রকেট অ্যাপ দিয়ে কিভাবে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় এ বিষয়টা এখনো অনেকেই জানেন না, এজন্য আমাকে জিজ্ঞাসা করেছেন How to Palli Bidyut Bill Payment By Rocket App তাইতো আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি ঘরে বসে পল্লী বিদ্যুতের বিল রকেট অ্যাপস দিয়ে পরিশোধ করবেন কোন প্রকার ঝামেলা ছাড়া। বিকাশ অ্যাপ দিয়ে যদি পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে জান তাহলে অনেক ফি দিতে হয়😰 কিন্তু যদি আপনি রকেট অ্যাপস দিয়ে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করেন সেক্ষেত্রে এই এক্সট্রা ফি আপনাকে দিতে হবে না।🥰 এজন্য বহু মানুষ জিজ্ঞাসা করে ভাইয়া কিভাবে রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করব! আসলে তাদের জন্য আমার আজকের এই আর্টিকেল লেখা। তো চলুন স্টেপ বাই স্টেপ দেখে আসি কিভাবে রকেট অ্যাপস দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। রকেট অ্যাপস থেকে আপনি চাইলে আপনার ব্যাক্তিগত নিজের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন অথবা আপনি চাইলে অন্য যে কারো বিদ্যুৎ বিল রকেট অ্যাপস এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন।


রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়মঃ 

রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম একদমই সহজ। তবে আপনি যদি একবার না দেখেন: তাহলে হয়তো দ্বিধাদ্বন্দ্বের ভিতরে পড়ে যাবেন! যে কিভাবে রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল দিতে হয়। 

👇নিচে পল্লী বিদ্যুৎ বিল গ্রাহক কপির একটা স্ক্রিনশট দিয়েছি, স্ক্রিনশট টা ভালো করে দেখুন।  

👆এখানে যে ১৩ ডিজিটের "এসএমএস একাউন্ট নাম্বার" যেটা হাইলাইট করে দিয়েছি! এই 'এসএমএস অ্যাকাউন্ট নাম্বার' এর মাধ্যমে আপনি রকেট অ্যাপস দিয়ে আপনার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

👆প্রথমে আপনাকে রকেট অ্যাপস এ লগইন করে "বিল পরিশোধ" অপশনে যেতে হবে।


👆এরপর একটু নিচের দিকে আসলে দেখতে পাবেন Palli Bidyut লেখা রয়েছে এখানে ক্লিক করবেন।


👆এর পর এই ফর্মটা সঠিকভাবে পূরণ করতে হবে। 

★Customer SMS Account No: এখানে বিদ্যুৎ বিলের কাগজে যে ১৩ ডিজিটের "এসএমএস অ্যাকাউন্ট নাম্বার" রয়েছে সেই নাম্বারগুলো এখানে টাইপ করে বসিয়ে দিবেন।

★Bill Month: এখানে যে মাসের বিল সেটা লিখে দিবেন। যেমনঃ 09

★Bill Year: এখানে কত সালের বিল সেটা লিখে দিবেন। যেমনঃ 2021

★কার বিল: যদি নিজের বিল হয় তাহলে "নিজের" সিলেক্ট করে দিবেন। আর যদি অন্য মানুষের বিল হয় তাহলে "অন্যের" সিলেক্ট করে দিবেন।

তারপর "যাচাই করুন" অপশনে ক্লিক করবেন।


👆এই মাসে আপনার কত টাকা বিল আসছে সেটা এখানে দেখতে পারবেন। তারপর এখান থেকে "ঠিক আছে" অপশনে ক্লিক করবেন।


👆এখানে আপনার বিলের সমস্ত তথ্য দেখতে পাবেন। "পিন" অপশনে আপনার রকেট এ্যাকাউন্টের পিন কোড দিয়ে, নিচে "গোল বাটনটি" চেপে ধরবেন।


👆সাথে সাথে এরকম Success একটি মেসেজ দেখতে পারবেন। ব্যাস আপনি সঠিকভাবে আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পেরেছেন🥰 


আরো পড়ুনঃ বিদ্যুৎ বিল পরিশোধ করুন বিকাশ দিয়ে


কষ্ট করে লাইনে না দাঁড়িয়ে এভাবে ঘরে বসেই রকেট অ্যাপস এর মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। আশা করি আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে রকেট অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম বিস্তারিত ভাবে বুঝিয়ে বা দেখিয়ে দিতে পেরেছি। যদি আজকেরে আর্টিকেলটা ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন! ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন