সাসপেন্ড চ্যানেল ফিরিয়ে আনার উপায় - How To Recover Suspended YouTube Channel



আসসালামু আলাইকুম। আজ আমি আপনাকে দেখাবো সাসপেন্ড ইউটিউব চ্যানেল কিভাবে ফিরিয়ে আনা যায়। প্রথমেই বলে রাখি আজকের এই আর্টিকেলটি ১০০% কার্যকরী। আমি আপনাকে যে ভাবে দেখাবো আপনি যদি হুবহু সেই ভাবে স্টেপ বাই স্টেপ আপিল করেন তাহলে ১০০% আপনার ইউটিউব চ্যানেল ফিরে আসবে ইনশাআল্লাহ। এটা আমার মুখের কথা না। আমি আপনাদের সাথে প্রমাণ ও দেখাবো। এভাবে আবেদন করে আমি অনেক সাসপেন্ড ইউটিউব চ্যানেল ফিরিয়ে এনেছি সেগুলো আপনাদেরকে প্রুফ দেখাবো। তো চলুন দেরী না করে কিভাবে সাসপেন্ডেড চ্যানেল ফিরিয়ে আনতে হয় বা কিভাবে টার্মিনেট চ্যানেল রিকভার করতে হয় সেটা দেখে নেই।


প্রথমে আপনাকে জানতে হবে কি কি কারনে চ্যানেল সাসপেন্ড হলে কোনদিন সে আর ফিরে পাওয়া সম্ভব না। 

১. যদি আপনার চ্যানেলে সেক্সুয়াল কনটেন্ট থাকে।

২. চ্যানেলটা যদি কপিরাইট স্ট্রাইক এর কারণে সাসপেন্ড হয়।

উপরের দুইটা নিয়ম ব্যতীত, অন্য কোন কমিউনিটি গাইডলাইন অমান্য করার কারণে যদি আপনার চ্যানেলটা সাসপেন্ড হয়ে থাকে তাহলে সে চ্যানেল ফিরে পাবেন। 


সাসপেন্ড চ্যানেল ফিরিয়ে আনার উপায়ঃ

১ম স্টেপঃ চ্যানেল সাসপেন্ড করার পরে আপনাকে যে ইমেইল টা দিয়েছে ইউটিউব সেই মেইল টা ওপেন করবেন। তারপরে স্ক্রোল করে একদম নিচে চলে যাবেন। এখানে দেখতে পারবেন Appeal here. লেখা রয়েছে। এবং here টা লিংকিং করা হয়েছে এখান থেকে here অপশন উপরে ক্লিক করে দিবেন। ক্লিক করে দেওয়ার পরে আপনাকে একটা ফর্ম দিবে এই ফর্মটা সঠিকভাবে পূরণ করে আপনার সাসপেন্ড চ্যানেলটা রিকভার করার জন্য আবেদন করতে হবে।


২য় স্টেপঃ here এ ক্লিক করে দেওয়ার সাথে আমাদের সামনে একটা ফর্ম চলে আসছে এই ফর্মটা এখন আমরা সঠিকভাবে পূরণ করব। 


Your full name:👉 (এখানে আপনার পুরো নামটা ইংরেজিতে লিখে দিবেন)


Email address you use to sign in to your YouTube channel:👉 (এখানে আপনার চ্যানেলের ইমেইল এড্রেস টা দেখা যাবে। এই বক্সে কিছু লিখতে হবে না। যেভাবে আছে এভাবে থাকবে)


Email address we can use to contact you:👉 (উপরের বক্সে আপনার যে ইমেইল এড্রেস টা রয়েছে সেটা কপি করে এনে এই বক্সে দিবেন অর্থাৎ আপনার চ্যানেলের জিমেইল টা এখানে দিতে হবে)


URL of your suspended YouTube channel:👉 (এখানে আপনার সাসপেন্ড হয়ে যাওয়া চ্যানেলের অরিজিনাল লিংকটা দিতে হবে)


Please briefly explain why you think your channel was suspended in error. Be sure to review YouTube’s Community Guidelines and copyright policies before submitting your appeal. Please note: If your appeal involves one or more private videos, by submitting this request you are explicitly giving permission for our reviewers to view your private video content:👉 (এখানে যে আর্টিকেল টা লিখতে হবে এটা সবথেকে বেশি ইম্পর্টেন্ট। আপনাকে কোন কিছুই লিখতে হবে না। আমি নিচে যেটা লিখে দিয়েছি হুবহু এইটা কপি করে শুধুমাত্র (Channel Name) এ আপনার চ্যানেলের নাম পরিবর্তন করে দিয়ে এই বক্সে বসিয়ে দিবেন)

তারপর Submit এ ক্লিক করে দিবেন।


Dear YouTube Team,

My channel (Channel Name) should have not been terminated. I don't believe my videos/channel violated the "community guidelines". Can you please check my channel again to see, if people have wrongly flagged my videos.

My videos had 

NO "Nudity or sexual content "(your reason), that should not be out of the sexual content rules.

NO "Violent or graphic content" there is no graphic content.

NO "Hateful content" there is no political or any hateful speech at all .

NO "Threats". " I never and would never do this.

No "Spam/scam". " there is no spam/scam content.

No "misleading metadata" I always follow the rules for tagging .

And if I it was my mistake to upload content over rules than sorry :( i would like to get back my channel. please youtube team give me my channel back. I will not make any mistake in video upload.

Thank you.


যারা এই লেখাটা যারা কপি করতে পারতেছেন না, তারা এখানে ক্লিক করে txt ফাইল ডাউনলোড করে নিন। 


Submit এ ক্লিক করে যখন আপনি আপিল করবেন। সাথে সাথে আপনার কাছে এরকম একটা মেইল আসবে। 

যার মাধ্যমে তারা বোঝাতে চেয়েছে ইউটিউব টিম আপনার চ্যানেলটা কে পুনরায় রিভিউ করে খুব তাড়াতাড়ি একটা সিদ্ধান্ত জানাবে। 


আলহামদুলিল্লাহ যদি আপনার কপাল ভালো থেকে থাকে তাহলে আপনি প্রথম আপিলেই আপনার ইউটিউব চ্যানেল টা ফেরত পেতে পারেন। যদি আপনার চ্যানেলটা কে ইউটিউব ফিরিয়ে দেয়, তাহলে আপনার সামনে এরকম একটা মেইল আসবে।


এরকম মেইল আশা মানে আপনার চ্যানেলটা কে ইউটিউব ফিরিয়ে দিয়েছে। এখন আপনি ইউটিউবে গিয়ে দেখুন আপনার চ্যানেলটা ফিরে এসেছে। আর যদি পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তাহলে রিসেট পাসওয়ার্ড এ ক্লিক করে পাসওয়ার্ডটি পুনরায় রিসেট করে নিতে পারবেন।


বিশেষ দ্রষ্টব্যঃ উপরের দেওয়া হুবহু নিয়মে আপিল করার পরও আপনার চ্যানেলটা ইউটিউব ফিরিয়ে না দিয়ে রিজেক্ট করে দিতে পারে। যদি আপনার চ্যানেলটাকে ইউটিউব ফিরিয়ে না দেয় তাহলে আপনার সামনে এরকম মেইল আসবে।

তবে ভয় পাবেন না। বা আশা হারাবেন না। প্রথম ১-২ বার রিজেক্ট করে দিতেও পারে! কিন্তু তৃতীয় বা চতুর্থ বারে আপনি অবশ্যই আপনার চ্যানেলটাকে ফেরত পাবেন ইনশাআল্লাহ। মনে রাখবেন আপনার চ্যানেলের কনটেন্ট যদি সঠিক হয়ে থাকে, দুই বছর পরে হলেও আপনার সাসপেন্ড চ্যানেল অবশ্যই ইউটিউব ফিরিয়ে দিবে। তবে অবশ্যই আমি উপরে যে ভাবে দেখাইছি হুবহু সেই ভাবেই একইভাবে প্রত্যেকবার আপিল করবেন। 


আরো পড়ুনঃ ইউটিউব ডলার কেটে নেয় কেন? সমাধান


এখানে আপনাকে জেনে রাখতে হবে সাসপেন্ড চ্যানেল রিকভার করার জন্য প্রতি ১৫ দিন পর পর আপিল করা যায়। ১৫ দিনে মাত্র ১ বার আপিল করতে পারবেন। ২৪ ঘন্টার ভিতরে ইউটিউব টিম আপনার আপিল রিভিউ করে সিদ্ধান্ত জানাবে। এরপর যেদিন থেকে আপনি আপেল করেছিলেন, সেদিন থেকে ১৫ দিন পরে আপনি আবারো আপিল করতে পারবেন! এভাবে আনলিমিটেড আপিল করতে পারবেন। কিন্তু এই ১৫ দিনের ভিতরে আপনি যদি পুনরায় আবারও ফর্ম সাবমিট করেন, তাহলে আপনাকে লক দেখাবে এবং এই আপিলটা ইউটিউব এর কাছে পৌঁছাবে না।


এভাবে খুব সহজেই যেকোন সাসপেন্ড ইউটিউব চ্যানেল রিকভার করতে পারবেন। অনেকেই জানতেন না কিভাবে টার্মিনেট ইউটিউব চ্যানেল রিকভার করতে হয় তাদের জন্য আজকের এই আর্টিকেলটা। যদি আপনি আমার এই আর্টিকেল দ্বারা উপকৃত হয়ে থাকেন, তাহলে আমার জন্য দোয়া করবেন!! আসসালামু আলাইকুম।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন