ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় - Facebook Video Download



আজ আমি আপনাদেরকে দেখাবো ফেসবুক থেকে কিভাবে ভিডিও ডাউনলোড করতে হয়। অনেকে ফেসবুক বহু বছর ধরে ব্যবহার করেন কিন্তু ফেসবুক থেকে ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় এটা জানেন না। ফেসবুক থেকে অনেক উপায় ভিডিও ডাউনলোড করা যায়। তার ভিতর থেকে কয়েকটা উপায় আমি আপনাদেরকে আজকের এই আর্টিকেলে শেয়ার করব। এই আর্টিকেলটা পড়ার পরে আপনি খুব সহজেই ফেইসবুকের যেকোনো ভিডিও ডাউনলোড করে ফেলতে পারবেন। তো চলুন দেখে নেওয়া যাক ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয়।


ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়ঃ 
  • ফেসবুক থেকে দুইটা উপায়ে ভিডিও ডাউনলোড করা যায়।
১। অ্যাপস এর মাধ্যমে। ২। ওয়েবসাইটের মাধ্যমে।


১। অ্যাপস এর মাধ্যমে। ফেসবুক ভিডিও ডাউনলোড রিলেটেড অনেক অ্যাপ্লিকেশন প্লে স্টোর এবং অন্যান্য অ্যাপ স্টোরে পেয়ে যাবেন। যে অ্যাপ্লিকেশনগুলো আপনার ফোনে ইন্সটল করে ফেসবুকের যে ভিডিওটা ডাউনলোড করতে চাচ্ছেন সেই ভিডিওটা লিংক কপি করে এনে অ্যাপস এর ভিতর লিংকটা পেস্ট করে দিয়ে ডাউনলোড বাটনে ক্লিক করলে রেজুলেশন সিলেক্ট করে দিলেই ফেসবুক ভিডিও ডাউনলোড হয়ে যাবে। যে সকল অ্যাপস দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করা যায় নিচে স্ক্রীনশট দেখে নিন।

এভাবে অ্যান্ড্রয়েড অ্যাপসের মাধ্যমে ফেসবুকের যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন। 


আরো পড়ুনঃ নতুম নিয়ম: সব ফেক আইডি ডিলিট হয়ে যাবে


২। ওয়েবসাইটের মাধ্যমে। আপনি যদি গুগলে গিয়ে সার্চ করেন ফেসবুক ভিডিও ডাউনলোড তাহলে অসংখ্য ওয়েবসাইট পেয়ে যাবেন। যে সকল সাইট এর ভিতরে ঢুকে যে ভিডিওটা আপনি ডাউনলোড করতে চান সেই ভিডিওটা লিংক পেস্ট করে দিয়ে ডাউনলোড এ ক্লিক করে দেন সাথে সাথে ঐ ভিডিওটা ডাউনলোড করার অনেকগুলো ফরমেট/রেজুলেশন চলে আসবে। এখান থেকে যে রেজুলেশনের ভিডিওটা ডাউনলোড করতে চাচ্ছেন সেটা সিলেক্ট করে ডাউনলোড এ ক্লিক করে দিলেই সেই ভিডিওটা ডাউনলোড শুরু হয়ে যাবে। বুঝতে সমস্যা হলে নিচের স্ক্রীনশট গুলো দেখে নিন।




⇧এভাবে ব্রাউজার অথবা পিসি দিয়ে ফেসবুকের যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন। 


এভাবে খুব সহজেই মোবাইল অথবা কম্পিউটার এর সাহায্যে ফেসবুকের যেকোনো ভিডিও ডাউনলোড করে ফেলতে পারবেন। আশা করছি আমি আপনাদেরকে বিস্তারিত বোঝাতে পেরেছি কিভাবে ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে হয়। যদি আজকের আর্টিকেলটা আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন