সকল সিম রিপ্লেস করার নিয়ম - সিম রিপ্লেস করতে কি কি লাগে?



হ্যালো বন্ধুরা এখন আমি আপনাদেরকে দেখাবো সিম রিপ্লেস করার নিয়ম সিম রিপ্লেস করতে কি কি লাগে সিম রিপ্লেস করতে কত টাকা লাগে। অনেকেই জানতে চেয়েছেন ভাইয়া বাংলালিংক সিম রিপ্লেস করার নিয়ম কি বাংলালিংক সিম রিপ্লেস করতে কি কি লাগে এবং বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, আবার অনেকেই জানতে চেয়েছেন ভাইয়া জিপি সিম রিপ্লেস করার নিয়ম কি জিপি সিম রিপ্লেস করতে কি কি লাগে আর জিপি সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, আবার কেউ কেই জানতে চেয়েছেন রবি সিম রিপ্লেস করার নিয়ম কি রবি সিম রিপ্লেস করতে কি কি লাগে এবং রবি সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, এদিকে আবার কেউ জিজ্ঞাসা করেছেন ভাইয়া এয়ারটেল সিম রিপ্লেস করার নিয়ম কি এয়ারটেল সিম রিপ্লেস করতে কি কি লাগে আর এয়ারটেল সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, আবার কেউ জানতে চেয়েছেন টেলিটক সিম রিপ্লেস করার নিয়ম কি টেলিটক সিম রিপ্লেস করতে কি কি লাগে টেলিটক সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, আবার স্কিটো সিম রিপ্লেস করার নিয়ম কি স্কিটো সিম রিপ্লেস করতে কি কি লাগে স্কিটো সিম রিপ্লেস করতে কত টাকা লাগে এই সকল বিষয়গুলো আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে বিস্তারিত দেখিয়ে দিবো কিভাবে বাংলাদেশের যেকোনো সিম রিপ্লেস করবেন।


নিত্যদিনের প্রয়োজনীয় সিম যখন হারিয়ে যায় অথবা নষ্ট হয়ে যায় তখন সিমটা রিপ্লেস করা খুবই জরুরি হয়ে পড়ে। কারণ এই সিমের ভিতরে অসংখ্য ডকুমেন্ট নির্ভর করছে, এই সিমের নাম্বার বহু মানুষের কাছে দেওয়া রয়েছে একই ভাবে এই সিম দিয়ে যদি ফেসবুক একাউন্ট, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, ইমো একাউন্ট, খোলা থেকে থাকে তাহলে তো সেই সিমের গুরুত্ব আরো বেড়ে যায়! একইভাবে যদি কোন জিমেইল খোলা থাকে এই নাম্বারের আন্ডারে তাহলে গুরুত্বটা নতুন করে আর বলার কিছুই নাই! সিমটা দ্রুত রিপ্লেস করা খুবই জরুরি হয়ে পড়ে। এ জন্য আজকের এই আর্টিকেল আমি আপনাদেরকে দেখাবো সিম রিপ্লেস করার নিয়ম কি সিম রিপ্লেস করতে কি কি ডকুমেন্ট লাগে এবং সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, তো চলুন বিস্তারিত জেনে নেই।


সিম রিপ্লেস করতে কি কি লাগেঃ

আমাদের বাংলাদেশে যেকোনো অপারেটরের সিম রিপ্লেস করতে মাত্র ৩ টা জিনিস লাগবে।

১। সিমের নাম্বার জানা লাগবে।

২। যে নামে সিম রেজিস্ট্রেশন করা সেই NID Card লাগবে।

৩। যার নামে সিমটা রেজিস্ট্রেশন করা তাকে উপস্থিত থাকতে হবে।


সিম রিপ্লেস করার নিয়মঃ

বাংলাদেশের যে কোন সিম রিপ্লেস করার জন্য সেই সিমের কাস্টমার কেয়ারে যেতে হবে অথবা সেই সিম অপারেটর অনুমোদিত দোকানে যেতে হবে। গিয়ে বলবেন আমার সিম রিপ্লেস করা প্রয়োজন, এর পর উনারা আপনার সিমের নাম্বার জানতে চাইবে, আপনার ভোটার আইডি কার্ড চাইবে এবং আপনার ২ হাতের ৪ আঙুলের ফিঙ্গারপ্রিন্ট নিবে এবং সিম রিপ্লেস করতে যে টাকার প্রয়োজন সেই টাকা নেওয়ার পরে আপনার সিমটি তারা রিপ্লেস করে দিবে।


সিম রিপ্লেস করতে কত টাকা লাগেঃ

ঠিক যে মুহূর্তে আমি এই আর্টিকেলটা লিখছি: ৩০-০৮-২০২১ এই মুহূর্তেঃ

  • বাংলালিংক সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।
  • জিপি সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।
  • রবি সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।
  • এয়ারটেল সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।
  • টেলিটক সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।
  • স্কিটো সিম রিপ্লেস করতে ২০০ টাকা লাগে।


আরো পড়ুনঃ সিমের মালিকানা পরিবর্তন করবেন যেভাবে


অবশ্যই মনে রাখবেন আপনার সিম টা যদি অন্য কারো ভোটার আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা থাকে, সিম রিপ্লেস করার জন্য অবশ্যই তার ভোটার আইডি কার্ড নিয়ে তাকে সাথে করে নিয়ে যেতে হবে! তা না হলে কিন্তু আপনি সিম রিপ্লেস করতে পারবেন না। আশা করি আজকের এই আর্টিকেল আমি আপনাদেরকে বুঝাতে পেরেছি কিভাবে সিম রিপ্লেস করবেন এবং সিম রিপ্লেস করতে কি কি ডকুমেন্ট লাগে আর সিম রিপ্লেস করতে কত টাকা লাগে। যদি আজকের এই আর্টিকেলটা ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন!! ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন