সুন্দরবন কুরিয়ার সার্ভিস পার্সেল ট্রাকিং - Sundarban Courier Service Parcel Tracking



আসসালামুআলাইকুম বন্ধুরা এখন আমি আপনাদেরকে দেখাবো সুন্দরবন কুরিয়ার সার্ভিসে পাঠানো পার্সেল কিভাবে ট্রাকিং করে জানবেন বর্তমানে পার্সেল টি কোথায় রয়েছে। একটা সময় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কোন একটা পার্সেল পাঠালে কুরিয়ার সার্ভিস থেকে কল/এসএমএস না আসা পর্যন্ত আমরা জানতে পারতাম না আমাদের পার্সেলটা বর্তমানে কোথায় রয়েছে বা আমাদের পার্সেলটা এসে পৌঁছেছে কিনা। কিন্তু বর্তমানে আমরা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের পার্সেল ট্রাকিং করতে পারব! এখন থেকে খুব সহজে দেখে নিতে পারবো আমাদের পার্সেলটা কোথায় রয়েছে। সুন্দরবন কুরিয়ার সার্ভিস পার্সেল ট্রাকিং কিভাবে করতে হয় স্টেপ বাই স্টেপ চলুন দেখে আসি।


সুন্দরবন কুরিয়ার সার্ভিস পার্সেল ট্রাকিং করবেন যেভাবেঃ

সুন্দরবন কুরিয়ার সার্ভিসে পার্সেল ট্রাকিং করার জন্য প্রথমে আপনার প্রয়োজন পড়বে ডিজিটাল ভাউচার কাস্টমার কপি। অর্থাৎ সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে যখন কোন পার্সেল আপনি পাঠাবেন, অথবা অন্য যে কেউ আপনার ঠিকানায় যদি কোন পার্সেল পাঠায় তাহলে সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে একটা ভাউচার দিবে (কাস্টমার কপি) এই ভাউচারে CN Number লেখা থাকে। এই CN Number নাম্বার দিয়ে ট্রাকিং করে আমরা বের করতে পারবো আমাদের পার্সেলটা বর্তমানে কোথায় রয়েছে। অনেকেই CN Number টা খুঁজে পান না, তার জন্য নিচের ছবিটা দেখুন।

আচ্ছা আমরা Sundarban Courier Service CN Number সংগ্রহ করে ফেলেছি। এবার আমাদেরকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের পার্সেল ট্রাকিং করার জন্য এই> ওয়েবসাইটে <চলে যেতে হবে। 


তারপর এখানে দেখতে পাচ্ছেন CN Number এর পাশে একটা বক্স রয়েছে। এই বক্সে আপনার ভাউচার থেকে CN Number দেখে টাইপ করে বসিয়ে দিবেন। তারপর পাশের Search অপশনে ক্লিক করে দিবেন।

এখানে ক্লিক করে দেওয়ার সাথে সাথে আপনি সমস্ত তথ্য নিচে দেখতে পাবেন। এখান থেকে খুব সহজে দেখে নিতে পারবেন আপনাকে কে পার্সেল পাঠিয়েছে, কোথা থেকে পার্সেল পাঠিয়েছে, পার্সেলটা কোথায় পৌঁছাবে এবং পার্সেলটা বর্তমানে কোন জায়গাতে রয়েছে। বিস্তারিত নিচের স্ক্রিনশট দেখলে বুঝতে পারবেন।

এভাবে খুব সহজেই সুন্দরবন কুরিয়ার সার্ভিসের পার্সেল ট্রাকিং করা যায়। আশা করছি এখন থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা অথবা পাঠানো যে কোন পার্সেল ট্রাকিং করে খুব সহজেই জেনে নিতে পারবেন আপনার পার্সেলটা বর্তমানে কোথায় রয়েছে এবং সেটা খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন