রবি এবং এয়ারটেল সিমে বিরক্তিকর SMS আসা বন্ধ করে দিন - Stop Promotional SMS airtel & Robi



আসসালামুআলাইকুম বন্ধুরা আজকের এই ব্লগে আপনাদেরকে দেখাবো এয়ারটেল এবং রবি সিমে এই বিরক্তকর এসএমএস আসা কিভাবে বন্ধ করবেন। বাংলাদেশে মোবাইল ফোন যখন প্রথম আসছিলো তখন কিন্তু মোবাইলে এত বেশি এসএমএস আসতো না। এখন প্রতিনিয়ত আপনি যে সিমই চালান না কেনো বিরক্তিকর এসএমএস আপনার মোবাইল ভরে যাবে। প্রতিদিন ২০ থেকে ৩০ টা এসএমএস আমাদের মোবাইলে আছে, যেগুলোর ভিতর হয়তো একটাও আমাদের কাজে লাগেনা। এই বিরক্তিকর এসএমএস এর জ্বালায় আমরা শান্তিতে থাকতে পারিনা।


এই অফার, সেই অফার, বিভিন্ন টাইপের অফারের মেসেজ তারা দিতেই থাকে, এটা আপনি বাংলালিংক সিম ব্যবহার করেন অথবা গ্রামীন সিম ব্যবহার করেন কিংবা এয়ারটেল অথবা রবি, যে সিমই আপনি ব্যবহার করেন না কেন, এই অতিরিক্ত এসএমএস আসা প্যাড়াটা আপনাকে নিতেই হবে। সিম কোম্পানি আমাদের প্রতিনিয়ত বিভিন্ন অফার দেয় বিভিন্ন অফারের মেসেজ দেয় তাদের জায়গা থেকে অবশ্য এটা ঠিক আছে তারা তাদের মার্কেটিং করছে। 


কিন্তু এগুলো আমাদের অনেক বেশি ঝামেলায় ফেলায়। এতো এতো এসএমএস এর ভিড়ে আমাদের প্রয়োজনীয় ম্যাসেজগুলো আমরা হারিয়ে ফেলি, হয়তো এমন একটা প্রয়োজনীয় মেসেজ আমাদের এখানে আসার কথা সেই মেসেজটা আমাদের এই অফারের অপ্রয়োজনীয় মেসেজের ভিড়ে হারিয়ে যায়।

এটা আমাদের জন্য সত্যিই অনেক বিরক্তি দায়ক। ‌যার জন্য আপনারা আজকে আমার এই ব্লক টা পড়ছেন এবং এই বিরক্তি দায়ক এসএমএস এর হাত থেকে বাঁচার চেষ্টা করতেছেন। তো আপনাদেরকে আমি আজকে এই সলিউশন টাই দিয়ে দিবো যে কিভাবে আপনারা এয়ারটেল এবং রবি সিমে আসা বিরক্তিকর এসএমএস গুলো একদমই বন্ধ করে দিবেন। আপনার সিমে এই ধরনের কোন অফারের বিরক্তিকর ম্যাসেজ আর কখনোই আসবেনা। আপনি চাইলে এটা বন্ধ করে দেওয়ার পরেও আবার অন করতে পারবেন। তাই ভয় পাওয়ার কোন কারণ নাই! তো চলুন বেশি কথা না বলে এখন আমরা সরাসরি মূল কাজে চলে যাই।

এয়ারটেল এবং রবি সিম এই অফারের বিরক্তিকর ম্যাসেজ গুলো বন্ধ করার আগে, আপনাকে আগে চেক করতে হবে যে আপনার সিমে এই অফারের মেসেজ গুলো আসার সিস্টেম টা চালু আছে কিনা। আপনার সিম এই অফারের মেসেজ গুলো চালু আছে কিনা এটা চেক করার জন্য আপনাকে আপনার ফোনের ডায়াল পেডে চলে যেতে হবে, ডায়াল পেডে যাওয়ার পরে *7# লিখে এয়ারটেল এবং রবি সিম দিয়ে কল করে দিবেন! 


যখনই আপনি *7# লিখে আপনার এয়ারটেল এবং রবি সিম দিয়ে কল করে দিবেন দেওয়ার পরে এখানে আপনি তিনটা অপশন পেয়ে যাবেন। এক নাম্বারে যে অপশনটা আছে এখান থেকে আপনি চেক করতে পারবেন যে আপনার সিমে এই প্রমোশনাল এসএমএস সিস্টেম টা চালু আছে কিনা, তো এখানে আপনি 1 টাইপ করে Send অপশনে ক্লিক করে দিবেন। তাহলে আপনি দেখতে পারবেন আপনার সিমে এই প্রমোশনাল এসএমএস অফার টা চালু আছে কিনা। যদি চালু থাকে তাহলে আপনি বন্ধ করে নিতে পারবেন! আর যদি চালু না থাকে অলরেডি আগে থেকে বন্ধ করা থাকে তাহলে তো আর বন্ধ করার প্রয়োজন নাই।

এখন কথা হল আপনার সিমে যদি প্রমোশনাল অফার এর এসএমএস গুলো চালু করা থাকে তাহলে এটা বন্ধ করবেন কীভাবে, আপনার সিমে এয়ারটেল এবং রবি এ বিরক্তিকর এসএমএস গুলো বন্ধ করার জন্য আপনাকে আপনার ফোনের ডায়াল পেডে চলে যেতে হবে, ডায়াল প্যাডে যাওয়ার পরে *7# এটা লিখে আপনার এয়ারটেল এবং রবি সিম দিয়ে কল করে দিবেন!



যখনই আপনি কল করে দিবেন আপনার সামনে তিনটা অপশন চলে আসবে এখানে 2 নাম্বারে দেখবেন আপনার এই অফারটা বন্ধ করার সিস্টেম রয়েছে, এখান 2 টাইপ করে Send অপশনে ক্লিক করে দিবেন। তাহলে আপনার মোবাইল এ বিরক্তিকর এসএমএসগুলো আসা বন্ধ হয়ে যাবে। বা বিরক্তিকর প্রমোশনাল এসএমএস এর অফার টা আপনার সিম থেকে বন্ধ হয়ে যাবে। এখন থেকে আপনার সিমে আর কোনো অফারের এসএমএস আসবে না। এইভাবে মূলত আপনি এয়ারটেল এবং রবি সিমে আসা বিরক্তি দায়ক এসএমএস গুলো খুব সহজেই বন্ধ করে ফেলতে পারবেন।

এখন কথা হলো আপনি যে অফারটা বন্ধ করে দিলেন এর কারণে আপনার সিমে আর কখনো অফার এসএমএস বা প্রমোশনাল এসএমএস আসবে না। এখন আপনি চাচ্ছেন যে পুনরায় আগের অপশনে ফিরে যেতে,, অর্থাৎ আপনার এয়ারটেল এবং রবি সিমে আবারও এই এসএমএস আশাগুলো আপনি চালু করতে চাচ্ছেন সে ক্ষেত্রে আপনি কি করবেন, সে ক্ষেত্রে আপনাকে যেটা করতে হবে আপনি আপনার ফোনের ডায়াল পেডে চলে যাবেন যাওয়ার পরে আপনাকে পুনরায় *7# এটা লিখে এয়ারটেল এবং রবি সিম দিয়ে কল করে দিবেন। 



কল করার পরে তিন নাম্বারে দেখতে পারবেন এখানে একটা অপশন রয়েছে এই অফারটা পুনরায় চালু করার জন্য তো এখানে 3 সিলেক্ট করে Send করে দিবেন। তাহলে আপনার এয়ারটেল এবং রবি সিমে আবারও এই অফার বা প্রমোশনাল এসএমএস আসা শুরু করবে। আবারো বিভিন্ন টাইপের মেসেজ আপনার সিমে আসবে সেটা অফার হোক অথবা অন্য যে কোন প্রমোশনাল মেসেজে হোক না কেন আপনার সিম টা আগে যে অবস্থানে ছিল সেই অবস্থাতে চলে যাবে। 

আশা করতেছি আজকের এই ব্লগে আমি আপনাদেরকে বিস্তারিত বোঝাইতে পারছি যে এয়ারটেল এবং রবি সিমে বিরক্তিকর এসএমএসগুলো আপনার সিমে আসতেছে কিনা এটা কিভাবে চেক করবেন, পাশাপাশি এয়ারটেল এবং রবি সিমে আসা বিরক্তিকর প্রমোশনাল এসএমএস গুলো আপনার সিমে আসা কিভাবে বন্ধ করবেন, এবং আপনি যদি পুনরায় আপনার এয়ারটেল এবং রবি সিমে প্রমোশনাল মেসেজ গুলো পেতে চান তাহলে কিভাবে এটা চালু করবেন। আজকের এই ব্লগে এই বিষয়গুলো আমি ক্লিয়ার করার চেষ্টা করেছি।

আশাকরি আমি আপনাদেরকে সঠিক সমাধান দিতে পেরেছি। যদি আজকের এই ব্লগটা আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। পরবর্তীতে আমাদের সাইটে আসার আমন্ত্রণ রইল!! ভালো থাকবেন! নিজের খেয়াল রাখবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন