[নতুন আপডেট] এখন Messenger এ ইচ্ছামত Theme ব্যবহার করতে পারবেন - Messenger New Update



আসসালামুয়ালাইকুম মোবাইল আছে অথচ ফেসবুক ব্যবহার করেনা, এরকম মানুষ হয়তো বর্তমান বিশ্বে খুঁজে পাওয়া যাবে না। যারা ফেসবুক ব্যবহার করে তারা চ্যাট করার জন্য অবশ্যই মেসেঞ্জার ব্যবহার করে কিন্তু একঘেয়েমি মেসেঞ্জার ব্যবহার করতে আর ভালো লাগে না, আমরা সব সময় চাই আপডেট কোনকিছু! 


তারই ধারাবাহিকতায় আজকে আপনাদের সাথে নিয়ে আসছি মেসেঞ্জার এর নতুন একটা সিস্টেম এটার মাধ্যমে আপনি আপনার মেসেঞ্জারে থিম পরিবর্তন করতে পারবেন এটা দেখতে আসলে অনেকটা চমৎকার! কারণ আমরা এতদিন মেসেঞ্জার ব্যবহার করে আসি ব্যাকগ্রাউন্ড সাদা কালার থাকে এজন্য আসোলে মেসেঞ্জার টা দেখতে অত বেশি ভালো লাগে না। কিন্তু সেখানে যদি কাস্টমাইজ থিম আমরা ব্যবহার করতে পারি বিভিন্ন কালারের, বিষয়টা সত্যিই অনেক আই কেচিং হয়। 


মেসেঞ্জার আসার পর থেকে অন্যান্য চ্যাটিং সফটওয়্যার গুলো জনপ্রিয়তা কমে গেছে। মেসেঞ্জার প্রতিনিয়ত বিভিন্ন আপডেট নিয়ে আসতেছে এবং এখানে চ্যাট করা অনেক সহজ এবং সাবলীল। পাশাপাশি চ্যাট হেড থাকার জন্য আপনার দিরেক্টলি মেসেঞ্জারে যাওয়া লাগতেছে না চ্যাট করার জন্য, 


কেউ ম্যাসেজ করলে আপনার সামনে অটোমেটিক চ্যাট চলে আসতেছে বা চ্যাটিং অপশন চলে আসতেছে এবং রিসেন্টলি মেসেঞ্জার আরেকটা আপডেট নিয়ে আসছে ম্যাসেঞ্জারের মাধ্যমে এখন থেকে আপনি যেকোন ফাইল আপনার বন্ধুকে সেন্ড করতে পারবেন। সত্যিই অসাধারণ একটা আপডেট এটি, যেমন টা হোয়াটসঅ্যাপ এবং ইমোতে করা যেত এখন মেসেঞ্জারেও আপনি যেকোন ফাইল শেয়ার করতে পারবেন। তো চলুন বেশি কথা না বলে আমরা এখন মূল কাজে চলে যাই যে মেসেঞ্জারে কিভাবে থিম সেট করবেন।


মেসেঞ্জারে থিম সেট করার জন্য আপনাকে সরাসরি প্লে স্টোরে চলে যেতে হবে। যাওয়ার পরেই আপনার মেসেঞ্জার টাকে আপডেট করার জন্য প্লে স্টোরে সার্চ বক্সে Messenger লিখে সার্চ করতে হবে। এর পরে মেসেঞ্জার এপ্লিকেশনটা এখান থেকে আপডেট করতে হবে। আপডেট করার পরে এখান থেকে Open এরপরে ক্লিক করে দিবেন। ওপেন করার পরে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট টা এখানে লগইন করবেন। এবার দেখতে পারবেন এখানে আপনার চ্যাটিং অপশন চলে আসছে এবার আপনি যার সাথে চ্যাট করার জন্য আপনার থিম টা পরিবর্তন করতে চাচ্ছেন তার অ্যাকাউন্টে এখান থেকে ক্লিক করে দিবেন অর্থাৎ এখানে থিমটা লোক ভিত্তিক সেট করতে পারবেন। প্রত্যেক ব্যক্তির জন্য আলাদা আলাদা থিম আপনি ব্যাকগ্রাউন্ডে সেট করতে পারবেন। 


এখন আপনি যেখানে থিম সেট করতে যাচ্ছেন তার চ্যাটিং আইডি তে ক্লিক করবেন।




তার চ্যাট লিস্টে আসার পরে ডান পাশের উপরের কর্নারে যে (i) অপশনটা আছে এখানে ক্লিক করে দিবেন। যখন আপনি (i) অপশনে ক্লিক করে দিবেন।




প্রথমেই দেখতে পারবেন Theme নামে নতুন একটা অপশন এখানে নতুন করে যোগ হয়েছে। এখান থেকে Theme এর পরে ক্লিক করে দিবেন। যখন আপনি Theme র পরে ক্লিক করে দিবেন।




তখন উপরে দেখতে পারবেন তিনটা থিম নতুন এড হয়েছে এখান থেকে আপনার পছন্দ মতো যেকোন একটা থিম আপনি সিলেক্ট করে দেওয়া মাত্রই সেই থিমটা আপনার এখানে সেট হয়ে যাবে। এবং নিচে দেখতে পারবেন অনেকগুলো কালার রয়েছে যেগুলো আগে ছিলো কিন্তু উপরে যে তিনটা থিম এড হয়েছে এই তিনটা থিম কিন্তু নতুন এসেছে এবং এই থিম এখান থেকে আপনি সিলেক্ট করে আপনার থিম পরিবর্তন করতে পারবেন। 




এভাবে আপনি আপনার ফ্রেন্ডলিস্টে যত মানুষ আছে প্রত্যেকের জন্য আলাদা আলাদা থিম এখান থেকে সেট করে নিতে পারবেন। সেক্ষেত্রে আপনার চ্যাট করতে অনেক ভালো লাগবে। আপনার মেসেঞ্জারটা দেখে আপনার বন্ধুরা অবাক হয়ে যাবে, তারা ওই অপশনটা সেট করতে চাইবে আপনাকে বলবে বন্ধু আমাকে ওই সিস্টেমটা করে দাও।


যেহেতু মেসেঞ্জারেই থিম অপশনটা নতুন আপডেট করছে তাই এখন এখানে মাত্র তিনটা থিম রয়েছে এবং পরবর্তীতে মেসেঞ্জারে অবশ্যই আবারো আপডেট নিয়ে আসবে এবং তখন এখান থেকে আমরা অনেকগুলো থিম ব্যবহার করতে পারবো। এমনও হতে পারে যে এখানে কাস্টম থিমের অপশন ও নিয়ে আসতে পারে। সেক্ষেত্রে আমরা গ্যালারি থেকে যেকোনো ছবি সিলেক্ট করে এখান থেকে আমাদের থিম আমরা ব্যবহার করতে পারবো এবং 


এখানে অনেকগুলো থিম থাকবে পরবর্তীতে যেগুলো আমরা আলাদা আলাদা ভাবে সিলেক্ট করে আলাদা আলাদা বন্ধুর ক্ষেত্রে সেখানে ব্যবহার করতে পারবো। তো এগুলোর জন্য অবশ্যই আমাদের অপেক্ষা করতে হবে কারণ ফেসবুক, মেসেঞ্জার অনেক বড় কোম্পানি এবং এখানে অনেক অপশন রয়েছে সেহেতু একবারে কোন নির্দিষ্ট বিষয়ের উপরে অনেক বেশি সময় তারা দেয় না, বিভিন্ন টাইপের আপডেট তারা বিভিন্ন সময় নিয়ে আসে। তাই নতুন এবং পরবর্তী আপডেটের জন্য অবশ্যই আমাদের অপেক্ষা করতে হবে। 


আশা করতেছি আজকের এই ব্লগে আমি ম্যাসেঞ্জারের নতুন থিম এর উপরে যে আপডেট টা এসেছে এটা আপনাদেরকে এ টু জেড ক্লিয়ার করে দিতে পেরেছি। ফেসবুক মেসেঞ্জার অথবা টেকনোলজি রিলেটেড নতুন নতুন আপডেট পেতে আমাদের সাইটে চোখ রাখবেন। 


যদি আজকের এই ব্লগটা আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এবং যেকোন টিপস এবং আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে ভুলবেন না। পরবর্তীতে আমাদের সাইটে আপনাকে আবারও আসার জন্য আমন্ত্রণ রইল!! আজকের মতো এখানেই শেষ করছি। শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন