যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন মাত্র ১ ক্লিকে - How To Remove Background Easily




আসসালামুআলাইকুম বন্ধুরা আজকের এই ব্লগে আপনাদেরকে দেখাবো কিভাবে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন মাত্র এক ক্লিকের মাধ্যমে। মাত্র পাঁচ সেকেন্ডের ভিতর। 

অনলাইনে আমরা যারা কাজ করি বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন সময় যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার প্রয়োজন হয়ে থাকে, ধরুন আপনি আপনার কোন একটা ছবি থাম্বনেইল হিসেবে ব্যবহার করতে চাচ্ছেন, তাহলে আপনার ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হবে।


অথবা আপনি একটা ছবি আপনার ব্যানার হিসেবে চ্যানেলে ব্যবহার করতে চাচ্ছেন, সেক্ষেত্রেও আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হবে। এবং আপনি যদি ছবিটি লোগোতে ব্যবহার করতে চান, তাহলে সে ক্ষেত্রেও আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার প্রয়োজন পড়বে। অথবা অনলাইনে যেকোন টাইপের ডিজাইন করার জন্য আপনার যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা অনেক সময় প্রয়োজন পড়ে থাকে। 

যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড কিভাবে খুব সহজে করা যায় সেটাই আজকের ব্লগে আপনাদেরকে দেখাবো এবং সবথেকে সহজ নিয়মে। আপনাদেরকে দেখাবো মাত্র পাঁচ সেকেন্ডের ভিতর আপনি যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন সেটা অটোমেটিকলি আপনাকে রিমুভ করে দিবে কষ্ট করে রিমুভ করার কোন প্রয়োজন নাই এবং এর জন্য আপনার মোবাইল এবং কম্পিউটারে অতিরিক্ত কোন সফটওয়্যার ইন্সটল দেওয়া লাগবে না আজকের এই ব্লগে আপনাদেরকে দেখাবো কিভাবে একটা ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড মাত্র ৫ সেকেন্ডে রিমুভ করে ফেলবেন! তো বেশি কথা না বলে চলুন সরাসরি মূল কাজে চলে যাই।


যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনাকে যেকোন একটা ব্রাউজার এ যেতে হবে! হতে পারে সেটা ক্রোম ব্রাউজার অথবা মজিলা ফায়ারফক্স কিংবা অপেরা মিনি ব্রাউজার, যেকোনো ব্রাউজার দিয়ে google এ চলে যাবেন এবং গুগলের সার্চ বক্সে লিখবেন remove bg এটা লিখে যখন আপনি গুগলে সার্চ করে দিবেন একদম প্রথমে যে ওয়েবসাইট টা রয়েছে এখান থেকে এই ওয়েবসাইট টা তে ক্লিক করে দিবেন।


যখন আপনি এখানে ক্লিক করে দিবেন, ক্লিক করে যাওয়া মাত্র কাঙ্খিত ওয়েবসাইট টা ওপেন হয়ে যাবে। 



এরপর দেখতে পারবেন এরকম Upload Image একটা অপশন রয়েছে। এখান থেকে Upload Image এ ক্লিক করে দিবেন। 




যখন এখানে ক্লিক করে দিবেন সাথে সাথে আপনাকে গ্যালারিতে নিয়ে যাবে, গ্যালারি থেকে যে ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে যাচ্ছেন সেই ছবিটা সিলেক্ট করে দিবেন। 



ছবি সিলেক্ট করে দেওয়া মাত্রই ওয়েবসাইটে ছবিটা আপলোড হবে। আপলোড হওয়ার পরে মাত্র পাঁচ সেকেন্ডের ভিতর এই ওয়েবসাইট অটোমেটিকলি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে আপনাকে দিয়ে দিবে। 



তখন দেখতে পাবেন আপনার ছবিটা অটোমেটিকলি ব্যাকগ্রাউন্ড রিমুভ অবস্থায় ওয়েবসাইটে দেখা যাচ্ছে এবং নিচে ডাউনলোড অপশন চলে আসছে। এখান থেকে ছবিটা ডাউনলোড করার জন্য ডাউনলোড অপশনে ক্লিক করে দিবেন। তাহলে ছবিটি আপনার গ্যালারিতে ডাউনলোড হয়ে যাবে। 

এরপরে ছবিটা আপনি আপনার প্রয়োজন মতো যেকোনো জায়গায় ব্যবহার করতে পারবেন এবং যেকোন ডিজাইন তৈরি করে ফেলতে পারবেন। ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য এর থেকে সহজ কোন উপায় আমার জানা নাই। আমি নিজেও এই ওয়েবসাইটের মাধ্যমে আমার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে, আমার থাম্বনেইল এবং অন্যান্য কাজে ব্যবহার করি। আপনিও চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড মাত্র পাঁচ সেকেন্ডের ভিতর রিমুভ করে নিতে পারবেন। 

ইউটিউব এবং গুগোল এ ইমেজ ব্যাকগ্রাউন্ড রিমুভ লিখে সার্চ করলে অনেক টিউটোরিয়াল এবং ব্লগ পোস্ট আপনি দেখতে পাবেন! সেখানে আপনাকে অনকেই দেখাবে মেনুয়ালি হাতে ধরে নিজে নিজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হবে এবং এটা অনেক সময় সাপেক্ষ, পাশাপাশি অনেক দক্ষতার প্রয়োজন আছে এবং সফটওয়্যার ইন্সটল দেওয়া লাগে। ইত্যাদি ইত্যাদি অনেক ঝামেলা রয়েছে। 

কিন্তু আপনি যদি এই ওয়েবসাইটের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান তাহলে আপলোড ইমেজে ক্লিক করে ছবিটা আপলোড করে দিলেই মাত্র এক ক্লিকে এবং পাঁচ সেকেন্ডের ভিতর যেকোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে এই ওয়েবসাইট। তবে এখানে ছবির ব্যাকগ্রাউন্ড সবসময় নিখুঁতভাবে রিমুভ হয় না যদি আপনার কোন ছবি সঠিকভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ না হয় তাহলে এ কিভাবে ওয়েবসাইটে ঢুকে আবারো আপলোড ইমেজে ক্লিক করে ছবিটা কে পুনরায় ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন দেখবেন সঠিকভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়েছে। তবে যারা অনেক প্রফেশনাল কাজ করেন তাদের জন্য এটা না এটা নতুনদের জন্য এবং যাদের সময় কম অল্পসময়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান শুধুমাত্র তাদের জন্য আপনি যদি খুবই প্রফেশনাল মানের কাজ করতে চান তাহলে সে ক্ষেত্রে আপনাকে অন্যান্য সফটওয়ারের মাধ্যমে ম্যানুয়ালি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হবে। 


আশা করি আমি আপনাদেরকে এইগুলাকে বিস্তারিত বুঝাইতে পারছি কিভাবে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন সবথেকে সহজ নিয়মে। যদি আজকের এই ব্লগটা আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন আমাদের সাইটে প্রতিনিয়ত এরকম ব্লগ আপলোড করা হয় তাই আমাদের ব্লগে চোখ রাখবেন!পরবর্তীতে আমাদের ব্লগে আপনাকে আসার জন্য আমন্ত্রণ রইল আজকের মত এখানেই.. আল্লাহ হাফেজ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন