আজকে থেকে প্রতিদিন ৩ ঘন্টা ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে (বিস্তারিত)



আসসালামুআলাইকুম বন্ধুরা আপনারা অনেকেই কিছুদিন যাবত একটা নিউজ সবসময় যেকোন জায়গায় দেখতে পারতেছেন সেটা হলো আজকে ১৮ তারিখ থেকে প্রতিদিন তিন ঘন্টা ইন্টারনেট থাকবে না বা ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে। এ বিষয়টির সত্যতা কতটুকু এবং কোন তিন ঘণ্টা ইন্টারনেট থাকবে না এবং এখানে যারা সিমের মাধ্যমে ইন্টারনেট চালান এবং যারা ওয়াই-ফাইয়ের মাধ্যমে ইন্টারনেট চালান কোন মানুষগুলো আসলে এই ইন্টারনেট পাবেনা এবং কারা আসলে ইন্টারনেট ব্যবহার করতে পারবে এবং কেনোই বা এই সমস্যাটা হবে সেগুলো আজকের এই ব্লগে আপনাদের সাথে আমি বিস্তারিত আলোচনা করব। 


দেখুন বর্তমান সময় আমরা এমন একটা পরিস্থিতিতে বসবাস করতেছি আপনি দুই বেলা না খেয়ে থাকতে পারবেন কিন্তু ১০ মিনিট ইন্টারনেট ছাড়া থাকতে পারবেন না। সেখানে বলতেছে যে প্রতিদিন তিন ঘণ্টা করে ইন্টারনেট থাকবেনা😭 এই তিন ঘন্টা আপনার অনেক প্রয়োজনীয় কাজ থাকতে পারে এবং সেগুলো আপনি করতে পারবেন না। 


অনেক অফিস-আদালতে কাজ বন্ধ থাকবে, ফ্রিল্যান্সার যারা আছেন তারাও বড় ধরনের বিপদে পড়বেন ক্লায়েন্টকে অর্ডার ডেলিভারি করতে হবে অথচ এখন ইন্টারনেট নাই, ইউটিউবার যারা আছেন এখন ইউটিউবে ভিডিও আপলোড করবো অথচ ইন্টারনেট নাই, ইন্টারনেট যদি সত্যি তিন ঘণ্টা না থাকে তাহলে আপনি অনলাইনে যে সেক্টরে কাজ করেন না কেন আপনি এর দ্বারা ক্ষতিগ্রস্ত হবেন এটা বলার অপেক্ষা রাখে না। 


এখন কথা হলো এই ইন্টারনেট সংযোগ থাকবে না কেন? কেনই বা ইন্টারনেট সংযুক্ত তিন ঘন্টার জন্য বিচ্ছিন্ন হবে? সেটা আমি আপনাদেরকে ঘুরিয়ে পেচিয়ে না বলে একদম সহজ ভাবে আপনাদের সাথে আলোচনা করব। আপনারা ইতিমধ্যে জানেন বাংলাদেশের কয়েকটি শহর ঝুলন্ত তার মুক্ত করা হয়েছে! ঠিক এরকমই ঢাকা শহরটাকে ঝুলন্ত তার মুক্ত করার একটা প্রচেষ্টা চলতেছে যার জন্য এই বিভিন্ন টাইপের কেবল কেটে দিয়েছে। যেমন আপনার ইন্টারনেটের কেবল, ডিসের কেবল সহ বিভিন্ন টাইপের যত ধরনের ক্যাবল রয়েছে কেবল গুলো কেটে দেয়া হয়েছে। যার জন্য আমাদের এই ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে বা সম্ভাবনা আছে।



তবে এখানে আপনার সিমের যে ইন্টারনেট রয়েছে এটা কিন্তু আপনি ব্যবহার করতে পারবেন। শুধুমাত্র যারা ব্রডব্যান্ড ব্যবহার করে তার যুক্ত ইন্টারনেট তারাই এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত হবে এবং এটার জন্য ডিস ও থাকবে না। ডিস দেখতে পারবেন না। এখন আপনাদের মনে প্রশ্ন যে, আসলে কোন তিন ঘন্টা এই ইন্টারনেট থাকবো না? বা এরকম কোন নির্দিষ্ট সময় আছে কিনা? হ্যা অবশ্যই এটা নির্দিষ্ট সময় আছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। এই সময়ে ইন্টারনেট নাও থাকতে পারে। অর্থাৎ তারা যে তিন ঘন্টা সময়ের কথা বলছে যে, তিন ঘন্টা ইন্টারনেট থাকবে না সেই সময়টা হলো সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। 


অফিসের জরুরী যদি কোন কাজ থেকে তাকে এই সময়ের ভিতরে, তাহলে সেটা আপনাকে আগে থেকে করে নিতে হবে, অথবা এরপরে করতে হবে, যদি এমন কোনো ফাইল ক্লায়েন্টকে ডেলিভারি দেওয়ার প্রয়োজন পড়ে থাকে তাহলে সেটা আগে করতে হবে, অথবা পরে করতে হবে, যদি এর ভিতর করতে চান তাহলে মোবাইলের ডাটা ব্যবহার করে করতে হবে। আপনি অনলাইনে যেকোন সেক্টরে কাজ করেন না কেন ১০ টা থেকে ১ টা পর্যন্ত আপনি ব্রাডব্যান্ড চালাতে পারবেন না। এর ভিতর যদি আপনার প্রয়োজনীয় তেমন কোনো কাজ থেকে থাকে, তাহলে মোবাইলের ডাটা ব্যবহার করে আপনার প্রয়োজনীয় কাজটাকে উদ্ধার করতে হবে। 



আমি যতটুকু জানতে পারছি শহরকে ঝুলন্ত তার মুক্ত করার জন্য এ ক্যাবল সংযোগ কেটে দেয়া হয়েছে, যার জন্য এই কেবল এর লাইনগুলো যারা দেয় তারা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তারা ধর্মঘট করেছে যে প্রতিদিন তিন ঘন্টা ইন্টারনেট সংযোগ তারা বন্ধ রাখবে😢 তারই ধারাবাহিকতায় প্রতিদিন সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত তারা নাকি ইন্টারনেট সংযোগ বন্ধ রাখবে। এখন যেহেতু আজকে ১৮ তারিখের কথা বলছে সেহেতু আমরা আজকের দিন গেলেই বুঝতে পারবো যে প্রকৃতপক্ষে তিন ঘন্টা ইন্টারনেট সংযোগ বন্ধ থাকছে কি না। 


যারা সিমের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন না এবং এমন অনেকে রয়েছে যার ঘরের ভিতরে অথবা অফিসে কোন সিমের নেটওয়ার্ক না পাওয়াতে সে ওয়াইফাই সংযোগ ব্যবহার করে, বা ব্রডব্যান্ড সংযোগ ব্যবহার করে, এই মানুষগুলোর ভোগান্তির শেষ নাই! কারণ তারা তো সিমের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারে না বিধায় তারা তারযুক্ত ইন্টারনেট নিয়েছে এখন যদি ব্রডব্যান্ড কানেকশন ওয়াইফাই সিগন্যাল না পায় তাহলে তারা বড় ধরনের ক্ষতিগ্রস্ত হবে। এটা শুধুমাত্র অনলাইন ইনকাম ভিত্তিক না এখানে অনেক বড় বড় অফিস-আদালতে অনেক গুরুত্বপূর্ণ ফাইল শেয়ারিং এর প্রয়োজন পড়ে থাকে তারাও এটার মাধ্যমে সমভাবে ক্ষতিগ্রস্থ হবে। এটা আসলে আমাদের দেশটাকে অনেকটা বিপদে ফেলে দিবে। তো দেখা যাক আসলে এখনো যেহেতু সময় হয়নি, সময় হলে জানা যাবে। যে প্রকৃতপক্ষে আমাদের সংযোগ টা বন্ধ হচ্ছে কিনা, বা ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে কিনা। 


আজ এত টুকুই আপনাদের সাথে শেয়ার করার উদ্দেশ্য ছিলো যে বাংলাদেশের সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত প্রতিদিন ৩ ঘন্টা ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকবে। যারা ওয়াইফাই এবং ব্রডব্যান্ড সংযোগ ব্যবহার করতেছেন তাদের সংযোগ বন্ধ থাকতে। তো আশা করি এই নিউজটা আপনাদেরকে আমি একদমই ক্লিয়ার করে দিতে পেরেছি কারণ আপনারা অনেকেই এই বিষয়টা নিয়ে অনেক ধরনের দ্বিধা-দ্বন্দ্বের ভিতরে ছিলেন যে কোন তিন ঘন্টা অফ থাকবে এবং কেনই বা অফ থাকবে, আদেও অফ থাকবে কিনা। 


আজকের এই ব্লগ টা যদি আপনার ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। তাহলে তারাও এ সম্পর্কে বিস্তারিত বুঝতে পারবে। পরবর্তীতে আমাদের সাইটে আপনাকে ভিজিট করার আমন্ত্রণ রইল, কারণ আমাদের সাইটে এরকম টেকনোলজি রিলেটেড পোস্ট নিয়মিত করে থাকি। তাই আমাদের সাইটে নিয়মিত ভিজিট করবেন আশা রাখি। আর নিজের খেয়াল রাখবেন!! ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন