অরিজিনাল BOYA M1 চেনার উপায় - How To Check Boya M1 Microphone Real Or Fake?


 
আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন!
আজকের আলোচনার বিষয় বাজেট কিলার মাইক্রোফোন BOYA BY-M1 এই মাইক্রোফোন টি মোবাইল, ক্যামেরা, ল্যাপটপ, ডেস্কটপ, মাইক সেট সহ সব ধরনের ডিভাইসে ব্যবহার করতে পারবেন এবং আপনি জানলে অবাক হবেন দেশ-বিদেশের অধিকাংশ জনপ্রিয় ইউটিউবার + ফ্রিল্যান্সাররা এই মাইক্রোফোন ব্যবহার করে থাকে।


আপনি চাইলে এই মাইক্রোফোন টা দিয়ে খুব চমৎকারভাবে ভয়েস রেকর্ড করতে পারবেন। তবে এই মাইক্রোফোনটা মাইক সেটে ব্যবহার করার জন্য অবশ্যই এর সাথে দেওয়া এক্সট্রা কনভার্টার টা ব্যবহার করতে হবে এবং যদি আপনি মোবাইল, ট্যাব, ক্যামেরা, ল্যাপটপ, ডেস্কটপে ব্যবহার করেন তাহলে কনভার্টার ব্যবহার করা লাগবেনা

অনেকেই আপনারা আমাকে জিজ্ঞাসা করেন যে ভাইয়া আমি ইউটিউবে কাজ করি আমার জন্য অল্প বাজেটের ভিতর কোন মাইক্রোফোন টা সেরা হবে মোবাইলের জন্য অথবা কম্পিউটারের জন্য? তো তাদের জন্যই আমি সাজেস্ট করব আপনারা চোখ বুজে Boya m1 মাইক্রোফোন টা কিনতে পারেন। নিঃসন্দেহে এর ভয়েস কোয়ালিটি আপনাকে সন্তুষ্ট করতে পারবে। এবং এই মাইক্রোফোনে দুইটা মুড আছে একটা হলো Camera, অন্যটি হলো Smartphone. স্মার্টফোন মুড সিলেক্ট করে মোবাইলের মাধ্যমে রেকর্ড করতে পারবেন এবং অন্য সবার জন্য ক্যামেরা মুড দিয়ে ব্যবহার করতে হবে। Boya By-M1 হচ্ছে একটা Lavalier Microphone এতে একটি Clip থাকে যা শার্ট-টিশার্ট এর কলারে লাগিয়ে ভয়েস রেকর্ড করতে পারবেন। এতে রয়েছে ৬ মিটার লম্বা ক্যাবল। যা প্রায় ২০ ফিটের মত লম্বা।


অনেকেই বলে অরিজিনাল Boya M1 Microphone চেনার উপায় হলো: প্যাকেটের ভিতরে লেদারের ব্যাগ থাকে। কিন্তু এই কথাটা সম্পূর্ণ ভুল। কারণ আপনি অরিজিনাল এবং ফেক, এই দুইটাকে কখনো লেদারের প্যাকেট দেখে নির্বাচন করতে পারবেন না। যখন আপনি সরোজমিনে কোন দোকানে মাইক্রোফোন কিনতে যাবেন তখনই দুইটার ডিসটেন্স আপনি বুঝতে পারবেন। কারণ আপনাকে দুইটা প্রোডাক্ট দিবে এবং দুইটার ভিতরে লেদারের বক্স আছে। আপনি দেখে কোনভাবেই চিনতে পারবেন না, কোনটা আসল এবং কোনটা নকল। তাহলে এখন কথা হলো.. আমরা আসল মাইক্রোফোনটা চিনবো কিভাবে?



কিভাবে বুঝবেন আসল কোনটা?
বর্তমান সময়ে কিছু অসাধু ব্যবসায়ী BOYA BY-M1 ব্র্যান্ড-এর কপি/নকল পন্য বিক্রয় করে ক্রেতাদের প্রতারিত করছে। তাই এ প্রতারণা এড়াতে Boya M1 মাইক্রোফোন এর প্যাকেটের গায়ে যে QR Code আছে এটা SCAN করে দেখে নিন, যে এটার ইনফর্মেশন অনলাইনে আছে কি-না! তাহলে সহজেই বুঝতে পারবেন যে: এই মাইক্রোফোন টা আসন নাকি  নকল!!

আমার Boya M1 মাইক্রোফোন ব্যবহারের একটা অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করি ভালো লাগবে: আমি খুলনাতে থাকি। এখন আমি ইচ্ছা করি যে একটা Boya M1 মাইক্রোফোন কিনবো, কিন্তু খুলনাতে আমি Boya M1 মাইক্রোফোন কোথাও পাই না। সমস্ত মার্কেট, দোকান, সব খুঁজে ফেলাই কোথাও Boya M1 মাইক্রোফোন নাই। আমার এক বড় ভাই ঢাকাতে থাকে আমি ভাইরে বললাম ভাই আমার জন্য একটা Boya M1 মাইক্রোফোন নিয়ে আসবেন এবার বাড়ি আসার সময় উনি আমার জন্য Boya M1 কিনে নিয়ে আসে।


বাসায় এসে আমাকে মাইক্রোফোনটা দেয় আমি তো পেয়ে খুব খুশি। কিন্তু আমি মাইক্রোফোন দিয়ে সাউন্ড রেকর্ড করতে পারতেছি না। কোন ভাবে সাউন্ড রেকর্ড হচ্ছে না। বিভিন্নভাবে ট্রাই করি, ইউটিউবে টিউটোরিয়াল দেখে চেষ্টা করি, কিন্তু কোনভাবেই হয়না। এরপর ইউটিউবে দেখলাম অনেকই কনভার্টার ব্যবহার করতে বলছে, আমি খুলনাতে খুঁজে ২০০ টাকা দিয়ে কনভার্টার কিনলাম! কেনার পরে ব্যবহার করি তারপরও হয়না। এবার ল্যাপটপ সহ খুলনাতে নিয়ে গেলাম, নেওয়ার পরে উনি ঠিক করে দিল এবং ২৫০ টাকা নিলো। বাড়ি আসার পরে একটা রেকর্ড করছি. তারপরে আর রেকর্ড হয় না। 



এভাবেই মাইক্রোফোনটা এক বছর ফেলায় রাখছিলাম। তারপরে ভাবলাম যে মাইক্রোফোন টা দিয়ে কেন রেকর্ড হচ্ছে না? হয়তো ব্যাটারি ড্যামেজ হতে পারে, বাজার থেকে ৭ টাকা দিয়ে ১ টা ব্যাটারি কিনে এনে লাগিয়ে দিলাম। তারপর থেকে এখন আমার Boya M1 গুলির মত চলে। কোন প্রকার কোন সমস্যা নাই। যখন সাউন্ড রেকর্ড হয়না, নতুন ব্যাটারি চেঞ্জ করলেই সমাধান হয়ে যায়। অল্প দামে Boya M1 এর মত নয়েজ রিমুভ মাইক্রোফোন আপনি আর একটি ও পাবেন না। আপনার আশেপাশের অধিকাংশ নয়েজ সে রিমুভ করবে। Boya M1 আসলে বেস্ট মাইক্রোফোন বলা যায়। নিঃসন্দেহে চোখ বুজে যে কেউ মাইক্রোফোন টা কিনে ব্যবহার করতে পারেন।। আমি সাজেস্ট করলাম যদি অনলাইন থেকে কিনতে চান, তাহলে BDSHOP থেকে কিনতে পারেন। অরিজিনাল প্রডাক্ট পাবেন 

অনেকেই আছেন লোকাল মার্কেট থেকে ৫০০ থেকে ৭০০ টাকা দিয়ে Boya M1 ক্রয় করেন। আবার অনেকেই আছেন যারা Daraz এবং Ajker Deal থেকে অল্প দামে মাইক্রোফোন কিনে চিল্লাচিল্লি করেন, এগুলো করবেন না। কারণ অল্প দামে সব সময় ভালো জিনিস পাওয়া যায় না। Boya M1 খুবই ভালো একটা মাইক্রোফোন। যদি আপনি এটার নকল ভার্শন কেনেন, তাহলে তো আপনি পারফরমেন্স ভাল পাবেন না, এটা স্বাভাবিক। সেক্ষেত্রে আপনাদের সাজেস্ট করবো যদি অনলাইন থেকে কিনেন তাহলে (বিডিশপ) এর মাধ্যমে কিনবেন। এবং যদি আপনি অফলাইনে কোন মার্কেট থেকে কেনেন তাহলে ভালো করে যাচাই করে দেখবেন, যে মাইক্রোফোন টা আসল নাকি নকল


যদি আজকের লেখাটা আপনাদের ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এবং আমাদের সাইটে আবারো ভিজিট করার আমন্ত্রণ রইল ..ধন্যবাদ!!

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন