[ইউটিউব টিপস] যেকোন ভিডিওর ট্যাগ কপি করুন মোবাইল দিয়ে - How To Copy Youtube Video Tag



আসসালামু আলাইকুম। বন্ধুরা আজকের এই ব্লগে আপনাদেরকে দেখাবো: মোবাইল দিয়ে কিভাবে ইউটিউবের যেকোন ভিডিওর ট্যাগ কপি করবেন। কারন একটা ভিডিও সার্চ রেংকিং এ, সাজেস্টেড ভিডিও এবং রিকমান্ড ভিডিওতে আনার জন্য ওই ভিডিওর ট্যাগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভিডিও রিলেটেড কয়েকটা হাই ভলিউম ট্যাগ যদি আপনি সুন্দর ভাবে ব্যবহার করতে পারেন তাহলে সেই ভিডিও থেকে প্রচুর পরিমাণে ভিউস পাওয়ার সম্ভাবনা থাকে।

আজকের এই ট্রিকস টা দেখার পর থেকে ইউটিউব এর যেকোন ভিডিও ট্যাগ আপনি খুব সহজেই কপি করে ফেলতে পারবেন এবং আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

সেক্ষেত্রে বেনিফিট হলো একটা ভাইরাল ভিডিও ট্যাগ আপনি কপি করে আপনার ভিডিওতে সেট করতে পারতেছেন সেক্ষেত্রে প্রথমত আপনার ট্যাগ খোঁজে লাগতেছে না।

দ্বিতীয়ত সেরা ভিডিও গুলোর ট্যাগ আপনি কপি করে আপনার ভিডিওতে বসাতে পারতেছেন। 


তৃতীয়ত তাদের ভিডিওর সাজেস্টেড ভিডিওতে আপনার ভিডিওটা আসার কিন্তু একটা বড় ধরনের পসিবিলিটি থেকে যায়। এবং এখান থেকে আপনার ভিডিওতে প্রচুর পরিমাণে ভিউজ আসার প্রবল সম্ভাবনা রয়েছে। যারা ইউটিউবে কাজ করেন তাদের জন্য এই ব্লগটা অত্যন্ত ইম্পর্টেন্ট। বেশি কথা না বলে চলুন সরাসরি মূল টপিকে চলে যাই।


কিভাবে যেকোন ভিডিও ট্যাগ কপি করবেন:

ইউটিউবের যেকোন ভিডিও ট্যাগ কপি করার জন্য আমাদের একটা সফটওয়্যার এর সহযোগিতা নিতে হবে। Install এ ক্লিক করে অ্যাপ্লিকেশন টা আপনার ফোনে ইন্সটল করে ফেলুন


মাত্র ৫ এমবির অ্যাপ্লিকেশন।


এবার ইন্সটল করা হয়ে গেলে এপ্লিকেশনটা Open এ ক্লিক করে দিবেন।


অ্যাপ্লিকেশন ওপেন করে দেওয়ার পরে আপনাদের সামনে এরকম ইন্টারফেস চলে আসবে। এখানে দেখতে পাচ্ছেন Paste Video Link/Video ID এখানে আপনি যে ভিডিওর ট্যাগ কপি করতে চাচ্ছেন সেই ভিডিওর লিংক কপি করে এখানে পেস্ট করতে হবে।


এখন আমরা সরাসরি ইউটিউবে চলে যাবো এবং যে ভিডিওর ট্যাগ কপি করবো সেই ভিডিওটা ওপেন করে নিচে Share আইকনে ক্লিক করে..


Copy Link এ ক্লিক করে লিংকটা কপি করে নিবেন।


এবার আমরা আবারও Tuber Pro অ্যাপ্লিকেশন এর ভিতরে চলে যাবো এবং এখানে যে Paste Video Link/Video ID অপশনটা আছে এখানে আমরা কপি করা লিংকটা চেপে ধরে পেস্ট করে দিবো অথবা Paste আইকনে ক্লিক করে দিলেও লিংক টা পেস্ট হয়ে যাবে। 


এরপরে ডানপাশে দেখতে পারছেন VIEW TAGS নামক একটা অপসন আছে এখানে ক্লিক করে দিবেন। এখানে ক্লিক করে দেওয়া মাত্রই ভিডিওটার ছবি/থাম্বনেইল উপরে শো করবে এবং নিচে সেই ভিডিওর সমস্ত ট্যাগ ধারাবাহিকভাবে দেখতে পারবেন এখান থেকে একদম নিচে..



Select All এ ক্লিক করে সবগুলো ট্যাগ একবারে কপি করতে পারবেন।


অথবা পছন্দমত ট্যাগের উপরে ক্লিক করে সিলেক্ট করে একটা একটা করে ট্যাগ কপি করতে পারবেন এবং এই ট্যাগগুলো আপনি আপনার ইচ্ছামতো যেকোনো ভিডিওতে ব্যবহার করতে পারবেন। এর জন্য ভিডিওর মালিক আপনাকে কোন কপিরাইট স্ট্রাইক অথবা কপিরাইট ক্লেইম দিতে পারবে না।


তবে এখানে একটা সতর্কতাঃ আছে। অন্যের ট্যাগ আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন তবে তার নাম এবং তার চ্যানেলের নাম যদি ওই ট্যাগের ভিতরে ব্যবহার করা থাকে তাহলে অবশ্যই তার নাম এবং তার চ্যানেলের নাম টা বাদ দিয়ে বাকি সমস্ত ট্যাগ আপনি আপনার ভিডিওতে নির্দ্বিধায় ব্যবহার করতে পারবেন কোন প্রকার রিস্ক ছাড়াই।


তো এখন ইউটিউব এর যেকোন ভাইরাল ভিডিও ট্যাগ দেখে ফেলুন এবং আপনার ভিডিওতে ব্যবহার করে আপনার ভিডিওটা ভাইরাল করে ফেলুন। 


আজকের এই ব্লগটা যদি আপনাদের উপকারে এসে থাকে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এবং আমাদের সাইটে আবারো ভিজিট করার আমন্ত্রণ রইল। আল্লাহ হাফেজ।।

3 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment

নবীনতর পূর্বতন