প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহারের সুবিধা ও অসুবিধা - প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহার



প্রবাসীদের জন্য সুখবর রয়েছে এখন থেকে বিকাশ একাউন্ট বাইরের দেশ থেকে ব্যবহার করতে পারবেন অর্থাৎ প্রবাস থেকে বিকাশ একাউন্ট খুলে অথবা পূর্বে বাংলাদেশ থেকে খোলা বিকাশ একাউন্ট প্রবাসে গিয়ে এখন থেকে ব্যবহার করতে পারবেন কিভাবে প্রবাস থেকে বিকাশ একাউন্ট খুলবেন এবং বিকাশ একাউন্ট কিভাবে ব্যবহার করবেন এবং প্রবাস থেকে খোলা বিকাশ একাউন্ট ব্যবহার করলে কি কি সুবিধা ও অসুবিধা থাকছে তা আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করব প্রবাস থেকে বা বিদেশ থেকে যদি বিকাশ একাউন্ট ব্যবহার করেন সে ক্ষেত্রে কি কি সুবিধা এবং অসুবিধা রয়েছে তা এখন জানানোর চেষ্টা করব। পূর্বে আমরা এই টপিকে একটা আর্টিকেল শেয়ার করেছি আমাদের ওয়েবসাইটে কিভাবে প্রবাস থেকে বিকাশ একাউন্ট খুলবেন এবং ব্যবহার করবেন এবং কোন কোন দেশে বর্তমানে বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারবেন সে সকল বিষয় নিয়ে আপনারা চাইলে সে আর্টিকেলটা পড়ে আসতে পারেন তো চলুন আজকে টপিকে চলে যাই প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহারের সুবিধা অসুবিধা।


প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহারের সুবিধাঃ

প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহারের বেশ কিছু সুবিধা রয়েছে যেগুলো আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করব তার প্রথম যে সুবিধাটা রয়েছে সেটা হচ্ছে আপনারা এখন থেকে প্রবাসে বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারবেন আপনারা যারা প্রবাসে আছেন তারা জানেন যে পূর্ব একটা সময় ছিল যখন আপনারা বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারতেন না সো আপনারা যে বিকাশ একাউন্ট টা ব্যবহার করতে পারতেছেন এটাই সবথেকে বড় সুবিধা। এরপর বিকাশ একাউন্ট ব্যবহার করে আপনারা বাইরের দেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। মোবাইল রিচার্জ করতে পারবেন। এবং সেন্ড মানি করতে পারবেন বর্তমানে এই সুবিধা গুলো বিদেশি বিকাশ একাউন্ট অর্থাৎ প্রবাসী বিকাশ একাউন্ট যাদের রয়েছে তারা এই সুবিধাগুলো নিতে পারবেন তবে আশা করছি খুব শীঘ্রই বিকাশ কর্তৃপক্ষ আরো অনেক সুযোগ সুবিধা যুক্ত করবে।


প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহারের অসুবিধাঃ

প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করার যেমন রয়েছে সুবিধা তেমনি অসুবিধা রয়েছে। প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করা যাবে তবে এর অসুবিধার ভিতর অন্যতম অসুবিধা হলো প্রবাস থেকে যে আপনারা বিকাশ একাউন্ট টা ব্যবহার করবেন এই বিকাশ একাউন্ট বা বিকাশ অ্যাপসের ভিতর বিকাশের সব সুযোগ সুবিধা আপনারা ব্যবহার করতে পারবেন না। শুধুমাত্র বিকাশ অ্যাপস কে ব্যবহার করে সেন্ড মানির মাধ্যমে দেশে টাকা পাঠাতে পারবেন এবং মোবাইল রিচার্জ করতে পারবেন এছাড়া অন্যান্য যে সুযোগ-সুবিধা বিকাশে রয়েছে সেগুলো থেকে আপনারা বঞ্চিত হবেন। প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করার আরও একটা অসুবিধা হলো বর্তমানে সব দেশ থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারবেন না মাত্র ১২ টা দেশ থেকে বর্তমানে বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারবেন। 


আরো পড়ুন: প্রবাস থেকে বিকাশ একাউন্ট খোলা ও ব্যবহার করার নিয়ম।


আশা করি আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পেরেছেন যে এখন থেকে প্রবাস থেকেও বিকাশ একাউন্ট ব্যবহার করা যাবে এবং বিকাশ একাউন্ট প্রবাস থেকে ব্যবহার করার জন্য কি কি সুবিধা এবং কি কি অসুবিধা রয়েছে। সে সকল বিষয় সম্পর্কে বিস্তারিত এবং প্রবাস থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলে ব্যবহার করবেন এ নিয়ে আমাদের পূর্বে একটা আর্টিকেল রয়েছে আমি উপরে লিংক দিয়ে দিয়েছি এই লিংকে ক্লিক করেই আপনারা পূর্বের আর্টিকেলটা দেখে প্রবাস থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করতে পারবেন খুব সহজে।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন