জিপি সিমে মিসড কল এলার্ট চালু ও বন্ধ করার নিয়ম - GP SIM Missed Call Alert ON/OFF 2022



আসসালামুআলাইকুম বন্ধুরা আজ আমি আপনাদেরকে দেখাবো জিপি সিমের মিসড কল এলার্ট সার্ভিস চালু করার নিয়ম এবং জিপি সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়ম। অনেকেই জানতে চেয়েছেন ভাইয়া জিপি সিমের মিসড কল এলার্ট চালু করার কোড কি আবার অনেকে জানতে চেয়েছেন জিপি সিমে মিসড কল এলার্ট বন্ধ করার কোড কি আসলে তাদের জন্য আজকের এই আর্টিকেল। GP SIM Missed Call Alert service ON Code 2022 and GP SIM Missed Call Alert Service OFF Code 2022. এই আর্টিকেল এর ভিতরে জিপি সিম অথবা গ্রামীন সিমের মিসড কল এলার্ট চালু বা বন্ধ করার অর্থাৎ জিপি সিমে মিসড কল এলার্ট সার্ভিস একটিভ করার নিয়ম আপনাদেরকে দেখাবো। ২ টা উপায়ে গ্রামীন সিমের মিসড কল এলার্ট সার্ভিস চালু করতে পারবেন এবং ২ টা উপায়ে গ্রামীন সিমের মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করতে পারবেন পুরা সিস্টেম টা আমি আপনাদের সাথে শেয়ার করব।


সতর্কবার্তাঃ জিপি সিমের মিসড কল এলার্ট যদি একবার চালু করেন প্রতি মাসে এই মিসড কল এলার্ট এর জন্য ১০ টাকা করে চার্জ কেটে নিবে। তাই জিপি সিমে প্রয়োজন ছাড়া মিসড কল এলার্ট চালু করার কোন যুক্তি নাই।


জিপি সিমে মিসড কল এলার্ট চালু করার নিয়মঃ

জিপি সিমে ২ টা উপায় মিসড কল এলার্ট চালু করতে পারবেন।

১। ম্যাসেজের মাধ্যমে জিপি সিমে মিসড কল এলার্ট চালু করার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করবেন START MCA তারপর মেসেজটা 26222 নাম্বারে পাঠিয়ে দিবেন। তাহলে আপনার জিপি সিমে মিসড কল এলার্ট সার্ভিস চালু হয়ে যাবে।

২। কোড ডায়াল করে জিপি সিমে মিসড কল এলার্ট চালু করার জন্য আপনার মোবাইলের ডায়াল পেডে চলে যাবেন গিয়ে *121*6*3*1# টাইপ করে কল করে দিলেই আপনার জিপি সিমের মিসড কল এলার্ট সার্ভিস চালু হয়ে যাবে।


জিপি সিমে মিসড কল এলার্ট বন্ধ করার নিয়মঃ

জিপি সিমে ২ টা উপায় মিসড কল এলার্ট বন্ধ করতে পারবেন।

১। মেসেজের মাধ্যমে জিপি সিমে মিসড কল এলার্ট বন্ধ করার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করবেন STOP MCA তারপর মেসেজটা 26222 নাম্বারে পাঠিয়ে দিবেন। তাহলে আপনার জিপি সিমের মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ হয়ে যাবে।

২। কোড ডায়াল করে জিপি সিমে মিসড কল এলার্ট বন্ধ করার জন্য আপনার মোবাইলের ডায়াল পেডে চলে যাবেন গিয়ে *121*6*3*2# টাইপ করে কল করে দিলেই আপনার জিপি সিমের মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ হয়ে যাবে।


আরো পড়ুন: জিপি সিমে টাকা কাটা সকল সার্ভিস বন্ধ করে দিন


এভাবে খুব সহজে ২ টা উপায়ে জিপি সিমে মিসড কল এলার্ট চালু করতে পারবেন এবং পরে আবার জিপি সিমে মিসড কল এলার্ট বন্ধ করে দিতেও পারবেন। তবে মনে রাখবেন প্রতি মাসে ১০ টাকা সার্ভিস চার্জ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন